Sunday, July 10, 2011

অনেকদিন ধরে তো কম্পিউটার ব্যবহার করছেন, কিন্তু আপনি কি জানেন, আপনার কম্পিউটার ছেলে না মেয়ে??? না জেনে থাকলে এবার জেনে নিন- আপনি এতদিন ধরে ছেলে না মেয়ের সাথে বসবাস করছেন!!!

d4efc9eef7d387734a5ebcf7034c000a5b8a35e7dbde0df1959e219cbb8606786g অনেকদিন ধরে তো কম্পিউটার ব্যবহার করছেন, কিন্তু আপনি কি জানেন, আপনার কম্পিউটার ছেলে না মেয়ে??? না জেনে থাকলে এবার জেনে নিন  আপনি এতদিন ধরে ছেলে না মেয়ের সাথে বসবাস করছেন!!!
সবাই কেমন আছেন?? আশা করি অনেক ভাল??
অনেকদিন কোন আর্টিকেল লেখা হয় না। তাই আজ ভাবলাম সবাই কেমন আছেন, সেটি খোজ নিয়ে দেখি, সেইসাথে একটু মজাও করে আসি icon smile অনেকদিন ধরে তো কম্পিউটার ব্যবহার করছেন, কিন্তু আপনি কি জানেন, আপনার কম্পিউটার ছেলে না মেয়ে??? না জেনে থাকলে এবার জেনে নিন  আপনি এতদিন ধরে ছেলে না মেয়ের সাথে বসবাস করছেন!!!

এবার মূল কথায় আসিঃ-

আমরা তো অনেকদিন ধরেই কম্পিউটার ব্যবহার করছি। কিন্তু কখনোও কি ভেবে দেখেছেন, আপনার কম্পিউটার ছেলে না মেয়ে?? হয়ত অনেকেই জানেন তার কম্পিউটার ছেলে না মেয়ে কিন্তু যারা জানেননা, তাদের জন্যই আজকের টিউন। এটি জানতে হলে আপনাদের খুব সহজ কয়েকটি কাজ করতে হবে। তাহলে ঝটপট করে ফেলুনঃ-

  • নোটপ্যাড ওপেন করুন। (আবার বইলেন না যে নোটপ্যাড কি?? হা হা হা)
  • এবার নিচের কোডটি ঝটপট লিখে ফেলুন তো দেখি-
  • CreateObject(“SAPI.SpVoice”).Speak”i love you & i want to marry you”
  • সবশেষে নিচের ছবির মত সেভ করুন computer gender.vbs নামে।
  • db74252394e102abe31bdbed84f6591f358bf1d7fdac09b5840996761ff5019b6g অনেকদিন ধরে তো কম্পিউটার ব্যবহার করছেন, কিন্তু আপনি কি জানেন, আপনার কম্পিউটার ছেলে না মেয়ে??? না জেনে থাকলে এবার জেনে নিন  আপনি এতদিন ধরে ছেলে না মেয়ের সাথে বসবাস করছেন!!!
  • এবার আমাদের সেভ করা ফাইলটিতে ডাবল ক্লিক করুন। কি দেখলেন??
যদি কোন মেয়ে আপনাকে I Love You & I want to Marry You- এই কথাটি বলে তাহলে আপনার কম্পিউটার মেয়ে।
আর যদি কোন কোন ছেলে এই কথাটি বলে, (কাম সারছে!!) তাহলে বুঝবেন আপনার কম্পিউটার ছেলে। সহজ হিসাব icon smile অনেকদিন ধরে তো কম্পিউটার ব্যবহার করছেন, কিন্তু আপনি কি জানেন, আপনার কম্পিউটার ছেলে না মেয়ে??? না জেনে থাকলে এবার জেনে নিন  আপনি এতদিন ধরে ছেলে না মেয়ের সাথে বসবাস করছেন!!!
কোন কোন সময় টিউন করতে গেলে কোড ভেঙে যেতে পারে। তাই যাদের উপড়ের কোডে কাজ হয় নি, তারা আমার বানানো মাত্র ১ কিলোবাইটের এই ফাইলটা ডাউনলোড করে নিন। আর হ্যা, এটি সকল উইন্ডোস সেভেন, ভিসতা এবং এক্সপি এর জন্য প্রযোজ্য। অন্য কোন অপারেটিং সিস্টেমে কাজ করবে না।

No comments:

Post a Comment