Wednesday, July 13, 2011

সারাজীবনের জন্য একটি এন্টি-ভাইরাস

ইদানিং আমরা অনেক ধরনের এন্টি-ভাইরাস দেখতে পাই বাজারে, কোনোটা ২০ মেগাবাইট, আবার কোনোটা ২০০ মেগাবাইট। অনেকের অনেক ধরনের অভিমত এইসব এন্টি-ভাইরাস নিয়ে। কেউ বলে কাস্পেরস্কী, কেউ বলে নরটন। তবে, আমার মতে এন্টি-ভাইরাস জেটাই থাকুক না কেন, আপনি নিয়মিত ভাইরাস ডিফিনিসন আপডেট করলে কোন সমস্যা হবার কথা নয়।
আর আমাদের দেশে যেহেতু ইন্টারনেটে কানেকশন/ডাটা নিয়ে ভুগান্তিতে ভুগতে হয়, তাই যথাসম্ভব ছুটো আকারের ফাইল ডাউনলোড করলেই ভাল এবং সাশ্রয়ী। আমি ততটা ছোট আকারের ফাইল শেয়ার করিনি, তবে একটি এন্টি-ভাইরাস শেয়ার করেছি যার মেয়াদ কখনও ফুরাবে না। আর এই এন্টি-ভাইরাসটির নামঃ ভি।আই।পি।আর।ই (সানবেল্ট ভাইপার)। সিনেট (CNET) রিভিউতে এই এন্টি-ভাইরাসটি পৃথিবীর সেরা ১০ এন্টি-ভাইরাসের একটি। আমি নরমাল এবং প্রিমিয়াম ৪.০.৪ ভার্সনটি শেয়ার করছি কিযীন এবং সিরিয়ালসহ।
মেয়াদঃ সারাজীবন।
নিচের লিঙ্ক থেকে আপনি তা ডাউনলোড করে নিতে পারেনঃ  ভি।আই।পি।আর।ই প্রিমিয়াম ৪.০.৪ (৭৭ মেগাবাইট)।
ইন্সটল করবেন কিভাবেঃ
১. অন্যান্য সফটওয়্যার যেভাবে ইন্সটল করেন, ঠিক সেইভাবে। তবে, আপনি ইন্টারনেট ডিস্কানেক্ট করে করবেন।
২. ইনস্টলেসন সম্পূর্ণ হবার পর, রিস্টার্ট করুন, তারপর এন্টিভাইরাসটি ওপেন করুন।
৩. এখন “Microsoft Visual C++ 2010″ ইনস্টল করুন।
৪. ভাইপার এন্টিভাইরাসটি ওপেন করুন। Menubar থেকে Help -> Registration -> Click করুন। নতুন উইন্ডো আসবে সেখানে 00000-00000-00000-00000-00000 দিন Activation Key হিসেবে।
৫. এবার আপনার কাছে পাসওয়ার্ড চাইবে।
৬. এখন কিযীন ফোল্ডার থেকে কিযীন প্রোগ্রামটি রান করুন। তারপর, “Generate Password” click করুন। এখন এই পাসওয়ার্ডটি আপনি ৫. নম্বর উইন্ডতে কাজে লাগান। তারপর, OK করে বেরিয়ে আসুন, দেখবেন আপনার এন্টি-ভাইরাস সারাজীবনের জন্য সাবস্ক্রাইব হয়েছে।
vipre সারাজীবনের জন্য একটি এন্টি ভাইরাস
আশা করি আমার এই পোস্ট আপনাদের ভালো লেগেছে। ধন্যবাদ আমার সাথে থাকার জন্য।

No comments:

Post a Comment