Tuesday, June 28, 2011

Norton Internet Security 2012 – Beta

Overview

The Internet is a dangerous place, and cybercriminals are getting more creative in ways to target you and your invaluable personal information. Norton Internet Security 2012 provides our most powerful virus, online and PC protection so you can do more without interruption.
The latest upgrade of Norton Internet Security offers:
nis2012 main ui 310x226 Norton Internet Security 2012   Beta
  • Our fastest performance ever
  • Industry-leading protection
  • Easier to use Control Center and features
Try it now and receive a special discount on the full version once the beta ends!
Award-winning speed, performance and protection just got better.
Download  CLICK HERE

কি ভাবাবে উইন্ডোজ ৭ কে জেনুইন করবেন

আমরা জারা ওপেরাটিং সিস্টেম ইউজ করি।সবাইতো আর বাজার থেকে কিনে ইউজ করি না। ইতি মধ্যে
আমরা জেনেছি কি ভাবাবে এক্সপি কে জেনুইন করতে হয়।আজ আমি যে টিপস টা শেয়ার করব, সেটা হল কি ভাবাবে উইন্ডোজ ৭ কে জেনুইন
করতে হয়।
নিচের লিঙ্ক থেকে ডাউনলোড করে নিন………এখানে 
Size only 1.42 MB

ইমেইল করুন আপনার ইমেইল আইডি ছারাই

১।  http://www.enote.com/
২। Send To (এখানে যার কাছে মেইল করতে চান তার আইডি দিন)
৩। Your Email Address (এখানে আপনার Email  আইডি না দিলেও চলবে )

৪। Subject: (এখানে লিখার সাবজেক্ট দিন)
196889 194212480613130 100000731386345 562458 39136 n 300x213 ইমেইল করুন আপনার  ইমেইল আইডি ছারাই
৬। Enter the Security Code এর ঘরে লিখে ফেলুন পাশে যেই সিকুরিটি ডিজিট গুলো দেয়া আছে।
৭। Send বাটনে ক্লিক করুন ।যাকে মেইল করেছেন তার কাছে মেইলটি চলে গিয়েছে। যাকে মেইল করেছেন তার কাছে মেইল যাবে enote@enote.com এই আইডি থেকে।

ট্রায়াল সফটওয়্যারের মেয়াদ শেষ হবে না…

নানা কারনে আমরা কম্পিউটারে বিভিন্ন সফটওয়্যারের ট্রায়াল সংস্করন ব্যবহার করি। নির্দিষ্ট মেয়াদের পর ট্রায়াল সফটওয়্যার আর ব্যবহার করা যায় না।টাইম স্টপার’ নামের একটি সফটওয়্যারের সাহায্যে আপনি ট্রায়াল সফটওয়্যারের নির্দিষ্ট মেয়াদকে বেধে রাখতে পারবেন,যার ফলে যতদিন ইচ্ছে ট্রায়াল সফটওয়্যার ব্যবহার করা যাবে।মাত্র ৯৩৭ কিলোবাইটের ছোট এই সফটওয়্যারটি নামিয়ে নিন।এরপর জিপ ফাইলটি ওপেন করে সফটওয়্যারটি ইনস্টল করুন।এখন টাইম স্টপার চালু করে যে সফটওয়্যারটির ট্রায়াল সংস্করনের মেয়াদকে বেধে রাখতে চান Browse করে সেটির প্রোগ্রাম ফাইলে যান এবং যে অপশনে ক্লীক করলে সফটওয়্যারটি চালু হয় সেটি নির্বাচিত করুন।যেমন ধরুন,আপনার পিসির সি ড্রাইভে ’হিরো সুপার প্লেয়ার’ রয়েছে,তাহলে এটিকে নির্বাচিত করার জন্য C:\HEROSOFT\Hero Super Player\STHSVCD.exe এ ক্লীক করতে হবে।এরপর Choose new date লেখা বক্সে উক্ত সফটওয়্যারটির মেয়াদ থাকাকালীন সময়ের মধ্যে একটি তারিখ নির্বাচন করুন।যেমন,সফটওয়্যারটির ট্রায়াল সংস্করনের মেয়াদ শেষ হবে ৩০ ডিসেম্বর ২০১০,তাহলে ৩০ ডিসেম্বরের আগে যেকোন একটি তারিখ নির্বাচন করুন।সবশেষে নির্দিষ্ট বক্সে সফটওয়্যারটির নাম লিখে Create desktop icon অপশনে ক্লীক করলে উক্ত নামের একটি আইকন ডেস্কটপে আসবে।এখন থেকে সফটওয়্যারটি চালু করার জন্য এই আইকন ব্যবহার করুন।তাহলেই ঐ সফটওয়্যারটি যতদিন খুশী ব্যবহার করতে পারবেন।তবে ট্রায়াল সফটওয়্যারের প্রোগ্রাম ফাইল বা আসল আইকন ব্যবহার করলে আগের নিয়মে নির্দিষ্ট সময়েই এর মেয়াদ শেষ হয়ে যাবে।

কম্পিউটারের পাসওয়ার্ড ভুলে গেলে করণীয়/কিভাবে কম্পিউটারের এ্যাডমিনিষ্ট্রেটর হওয়া যায়

সাধারণত বাসার কম্পিউটারে একাধিক ইউজার থাকে ফলে এ্যাডমিনিষ্ট্রেটিভ একাউন্ট ব্যবহার করতে হয় নিরাপত্তার জন্য। এ্যাডমিনিষ্ট্রেটিভ একাউন্ট ব্যতিত কোন সফটওয়্যার যেমন ইনষ্টল করা যায় না তেমনই অনেককিছুই পরিবর্তন করা যায় না। যদি কোন কারণে এ্যাডমিনিষ্ট্রেটিভ এর পাসওয়ার্ড ভুলে যান তাহলে সেক্ষেত্রে বেশ বিপাকে পড়তে হয়। হয়তোবা নতুন করে অপারেটিং সিস্টেম ইনষ্টল কারারও প্রয়োজন হতে পারে। এমতবস্থায় আপনি যদি limited user ব্যবহার করে থাকেন তাহলে সহজেই limited user এর মাধ্যমে এ্যাডমিনিষ্ট্রেটিভ এর পাসওয়ার্ড পরিবর্তন করতে বা নতুন ইউজার খুলতে অথবা বর্তমান লিমিটেড ইউজারকে এ্যাডমিনিষ্ট্রেটিভ হিসাবে ব্যবহার করতে পারেন। এজন্য কমান্ড প্রোম্পট খুলে (রানে গিয়ে Crtl+R চেপে cmd লিখে এন্টার করলে) নিচের পদ্ধতি অবলম্বন করুন।
cd\ লিখে enter করুন,
c: লিখে enter দিন,
cd windows\system32 লিখে enter দিন,
copy logon.scr logon.old লিখে enter দিন,
copy cmd.exe logon.scr লিখে enter দিন,
এছাড়াও সরাসরি উইন্ডোজের system32 ফোল্ডারে ঢুকে logon.scr ফাইলকে যেকোন নামে rename করে আবার cmd.exe ফাইলকে logon.scr নামে rename করতে পারেন। এবার কম্পিউটার restart করুন এবং কম্পিউটার logon না করে অপেক্ষা করুন তাহলে নির্দিষ্ট সময় পরে স্ক্রিনসেভারের ওয়েট টাইম) স্ক্রিনসেভারের পরিবর্তে কমান্ড প্রোম্পট খুলবে। যদি এই পদ্ধতিতে কমান্ড প্রোম্পট না খোলে তাহলে বিকল্প হিসাবে কমান্ড প্রোম্পট খুলে নিচের পদ্ধতি অবলম্বন করুন।
cd\ লিখে enter দিন,
c: লিখে enter দিন,
cd windows\system32 লিখে enter দিন,
copy sethc.exe sethc.old লিখে enter দিন,
copy cmd.exe sethc.exe লিখে enter দিন,এছাড়াও সরাসরি উইন্ডোজের system32 ফোল্ডারে ঢুকে sethc.exe ফাইলকে rename করে আবার cmd.exe ফাইলকে sethc.exe নামে রিনেম করুন। এবার কম্পিউটার রিস্টার্ট করুন এবং কম্পিউটার logon না করে শিফট (Shift) কী পাঁচবার চাপুন তাহলে কমান্ড প্রোম্পট খুলবে।
এখন এ্যাডমিনিষ্ট্রেটিভ এর পাসওয়ার্ড পরিবর্তন করতে net user administrator 2007 লিখুন তাহলে এ্যাডমিনিষ্ট্রেটিভ এর পাসওয়ার্ড পরিবর্তন হয়ে ২০০৭ হয়ে যাবে। আর আপনি যদি পাসওয়ার্ড পরিবর্তন না করে নতুন ইউজার খুলতে চান তাহলে net user nasir /add লিখে এন্টার দিন তাহলে nasir নামে নতুন একটি ইউজার তৈরী হবে। এবার nasir ইউজারকে এ্যাডমিনিষ্ট্রেটিভ হিসাবে ব্যবহার করতে হলে net localgroup administrator nasir/add লিখুন এবং এন্টার দিন। তাহলে আপনার বর্তমান ইউজার (nasir) এ্যাডমিনিষ্ট্রেটিভ হিসাবে ব্যবহার করা যাবে। একইভাবে বর্তমান ব্যবহার করা যে কোন লিমিটেড ইউজারকে এ্যাডমিনিষ্ট্রেটিভ হিসাবে ব্যবহার করতে পারেন।
login করার সময় কমান্ড প্রোম্পট আসেল control userpassword2 লিখে এন্টার করলে ইউজার একাউন্টস আসবে যেখান থেকে সহজেই পাসওয়ার্ড পরিবর্তন করা বা ইউজার তৈরী করা যাবে।
আর nusrmgr.cpl লিখে এন্টার করলে ইউজার একাউন্টস ম্যানেজমেন্ট আসবে এবং lusrmgr.msc লিখে এন্টার করলে লোকাল ইউজারস এন্ড গ্রুপ আসবে যেখান থেকেও ইউজার তৈরী বা পাসওয়ার্ড পরিবর্তন করা যাবে।
এছাড়াও কমান্ড প্রোম্পট শুধূ control লিখে এন্টার করলে ইউজার কনট্রোল প্যানেল খোলবে।

এভিজি ২০১১ এন্টিভাইরাস লাইসেন্স এর মেয়াদ ২০১৮ পযন্ত

AVG 2011 এভিজি ২০১১ এন্টিভাইরাস লাইসেন্স এর মেয়াদ ২০১৮ পযন্ত
avg 2011 handiyaz 300x146 এভিজি ২০১১ এন্টিভাইরাস লাইসেন্স এর মেয়াদ ২০১৮ পযন্ত
সবাই কে সালাম দিয়ে শুরু করলাম, আমি আমার ধারাবাহিক পর্বে আজ নিয়ে হাজির হয়েছি , এভিজি ২০১১ এন্টিভাইরাস , যার মেয়াদ হচ্ছে আগামী ২০১৮ পযন্ত, ফাইল এর সাইজ হচ্ছে মাত্র ১৪০ এমবি ।
ডাউনলোড  করেন এখান থেকেঃ লিঙ্ক নং -১
লিঙ্ক  নং -২
এ ছাড়া আপনি ডাউনলোড.কম থেকে-ও ডাউনলোড করতে পারেন । ডাউনলোড.কম
কিন্ত আমার দেওয়া সিরিয়াল কী টা আপনাকে ইউজ করতে হবে। সিরিয়াল কী
ফাইল এর ভিতরে   Serials TDC নামে একটা টেক্সট ফাইল আছে ,ওইটা ওপেন করেন  ওখানে সিরিয়াল কী আছে । সব কিছু হয়ে গেলে নেট থেকে আপডেট করে নিন। আমি আশা করি সবার ভাল লাঘবে ।
Foreman 11606010 3084 avg2011free main 540x339 300x188 এভিজি ২০১১ এন্টিভাইরাস লাইসেন্স এর মেয়াদ ২০১৮ পযন্ত

RAR ফাইলের Password!!! Problem???

আমরা হয়ত অনেকে ইন্টারনেট থেকে অনেক কিছু ডাউনলোড করে থাকি। ডাউনলোড করা সফটওয়্যার, গান ও অন্যান্য সকল জিনিসের বেশির ভাগই Rar ফাইল অবস্থায় থাকে। যা Extract করতে হয় এবং তারপর বাবহারন করতে হয়। কিন্তু ডাউনলোড করার পর দেখা যায় যে ফাইলটি Extract করা যাচ্চে না, ফাইলে পাসওয়ার্ড চায় ??? এই ধরনের Rar ফাইলের পাসওয়ার্ড জানার জন্য Rar Password Recovery সফটওয়্যারটি ব্যবহার করে পারেন। এই সফটওয়্যারটির টির লিংক দেওয়া হল। এখান থেকে ৩ মেগাবাইটের সফটওয়্যারটি ডাউনলোড করে নিন। আর পাসওয়ার্ড প্রটেক্টেড Rar ফাইলের পাসওয়ার্ড রিকভার করুন।দেখবেন সব ঠিক হয়ে গেছে।

বাংলাদেশের যে কোন মোবাইল নাম্বারে ফ্রি SMS পাঠাতে পারেন


ছোট একটা টিপস অনেকেই জানেন। যারা জানেন না তাদের জন্য, আপনার পিসি কিংবা মোবাইল থেকে, বাংলাদেশের যে কোন মোবাইল নাম্বারে ফ্রি SMS পাঠাতে পারেন, এজন্য কোন রেজিস্ট্রেশন বা লগ ইন এর ঝামেলা নাই।
এই লিংকে যান http://www.freesmscraze.com/worldwide/send_free_sms_to_bangladesh/ উপরে চিত্রের মত আসবে তারপর নির্দেশ মত কাজ করুন আপনার SMS পৌঁছে যাবে কাংখিত মোবাইল নাম্বারে, তাহলে শুরু করুন
১। From – ফাকা জায়গায় আপনার নাম্বার দিন যেমন- 01111111111
২। Destination: Bangladesh সিলেক্ট করুন।
৩। যাকে SMS করবেন তার নাম্বারটি দিন ফাকা জায়গায় যেমন- 01755555555
৪। Message: ফাকা জায়গায় SMS লিখুন।
৫। Send SMS এ ক্লিক দিয়ে SMS Send করুন। কিছুক্ষনের মধ্যেই SMS Send হল কি না একটি বার্তা আসবে।
এভাবে দিনে রাতে অসংখ্য SMS পাঠাতে পারেন।